তুমি আমার থেকে

 

তুমি আমার থেকে 


হযরত মওলা আলী শেরে খােদা رَضِيَ اللّٰهُ تَعَالٰی عَنۡهُ  এর ব্যাপারে প্রিয় নবী صَلَّی اللّٰهُ تَعَالٰی عَلَيۡهِ وَاٰلِهٖ وَسَلَّم  ইরশাদ করেছেন : اَنۡتَ مِنِّیۡ وَانَا مِنۡكَ  অর্থাৎ “তুমি আমার থেকে, আর আমি তােমার থেকে।” (তিরমিযী, ৫ম খন্ড, পৃ-৩৯৯, হাদীস নং-৩৭৩৬)।


আয় তালআতে শাহ!আ তুঝে মওলা কি কসম! আ

আয় জুলমতে দিল! যা, তুঝে উছ রুখ কা হলফ যা। (যওকে নাত) 

অর্থাৎ “ওহে মওলা আলী رَضِيَ اللّٰهُ تَعَالٰی عَنۡهُ  এর সুন্দর চেহারার নুর! তােমাকে আল্লাহর কসম দিয়ে বলছি যে, আমার উপর তােমার আলাে বর্ষণ কর। ওহে আমার অন্তরের অন্ধকার! তােমাকে মওলা মুশকিল কোশা رَضِيَ اللّٰهُ تَعَالٰی عَنۡهُ  এর নূরানী চেহেরার কসম! আমার থেকে দূরে সরে যাও”। 

_____________________

হযরত আলী كَرَّمَ اللّٰه تَعَالٰی وَجۡهَهُ الۡكَرِیۡمِ এর কারামত,

লেখক : আমীরে আহলে সুন্নাত মাওলানা মুহাম্মদ বিলাল মুহাম্মদ ইলইয়াস আত্তার কাদেরী রযবীয়া (দা.)

Post a Comment

নবীনতর পূর্বতন