মাদানী পরিবেশের সাথে সম্পৃক্ত থাকুন


মাদানী পরিবেশের সাথে সম্পৃক্ত থাকুন


প্রিয় ইসলামী ভাইয়েরা! সকল সাহাবায়ে কেরাম ও সম্মানিত আহলে বাইত عَلَيۡهِمُ الرِّضۡوَان এর প্রতি প্রকৃত ভালবাসা প্রদর্শন ও দৃঢ় বিশ্বাস সৌভাগ্য اَلۡحَمۡدُ لِلّٰهِ عَزّ وَجَلَّ শুধুমাত্র আহলে সুন্নতের অনুসারীদের ভাগ্যেই জুটেছে । ইসলাম ধর্মে অটলতা পাওয়ার জন্যে, সাহাবী ও আহলে বাইতের ভালবাসার সুধা নিজে পান করে অন্যদেরও পান করানাের লক্ষ্যে এবং আউলিয়া কেরামদের বিশেষ দয়া পাওয়ার উদ্দেশ্যে দাওয়াতে ইসলামীর মাদানী পরিবেশের সাথে সর্বদা সম্পৃক্ত থাকুন। কেননা এই মাদানী পরিবেশের সাথে সম্পৃক্ততা উভয় জগতে সফলতা লাভের অন্যতম মাধ্যম। দাওয়াতে ইসলামীর সুবাসিত মাদানী পরিবেশে ভ্রান্ত আকীদা ও আমলের নােংরামী আর নাপাকী থেকে মুক্তি পাওয়া যায় এবং সত্যের উপর অটল থাকার পরিপূর্ণ ধ্যান ধারণা তৈরী হয়। আপনাদের উৎসাহ ও উদ্দীপনা বাড়ানাে জন্য একটি ঈমান সতেজকারী মাদানী বাহার পেশ করা হচ্ছে। যেমন : 


ভ্রান্ত আক্বীদা থেকে তওবা 


লতীফাবাদ, হায়দারাবাদ (বাবুল ইসলাম সিন্দ) এর এক ইসলামী ভাই কিছুটা এমন বর্ণনা দিয়েছিলেন : কিছু অসৎ লােকের সংস্পর্শে উঠাবসার কারণে আমার ধ্যান-ধারণা একেবারে খারাপ হয়ে যায়, আমি তিন বছর পর্যন্ত ঘরে ওরশ শরীফ, মীলাদ শরীফ ও অন্যান্য ধর্মীয় অনুষ্ঠানের সময় বাড়াবাড়ি করতে থাকি। প্রথম জীবনে দুরূদ শরীফের প্রতি আমার প্রচন্ড ভালবাসা ছিল কিন্তু খারাপ সংস্পর্শের কারণে দুরূদ শরীফ পড়ার আগ্রহ হারিয়ে ফেলি। হঠাৎ একবার আমি দুরূদ শরীফের ফযীলত পড়লাম তখন পুরনাে উৎসাহ আবার জেগে উঠল আর আমি অধিকহারে দুরূদ শরীফ পড়ার অভ্যাস করে নিলাম। একরাতে যখন দুরূদ শরীফ পড়তে পড়তে শুয়ে গেলাম اَلۡحَمۡدُ لِلّٰهِ عَزّ وَجَلَّ স্বপ্নে সবুজ গম্বুজের যিয়ারত নসীব হয়ে গেল আর অনাকাঙ্খিতভাবে আমার মুখ থেকে اَلصَّلٰوةُ وَا لسَّلَامُ عَلَيۡكَ يَا رَسُوۡلَ اللّٰه  এর ধ্বনি উচ্চারিত হয়ে গেল। সকালে যখন ঘুম থেকে জাগ্রত হলাম। তখন আমার হৃদয়ের গভীরে আমূল পরিবর্তন এসে গেল। আমি সন্দেহে পড়ে গেলাম যে তাহলে সঠিক পথ কোনটি? সৌভাগ্যবশত হঠাৎ করে দাওয়াতে ইসলামীর আশিকানে রাসূলদের সুন্নতের প্রশিক্ষণের মাদানী কাফেলা আমাদের ঘরের পাশেই একটি মসজিদে আসল। তখন কেউ আমাকে মাদানী কাফেলায় সফরের দাওয়াত দেয়। যেহেতু আমি সন্দেহে ছিলাম সেহেতু সত্যের সন্ধানে আমি মাদানী কাফেলার মুসাফির হয়ে গেলাম। আমি সাদা পাগড়ী পরিহিত ছিলাম কিন্তু সবুজ পাগড়ী ধারী মাদানী কাফেলার ইসলামী ভাইয়েরা সফরের মধ্যে আমার কোন সমালােচনা করল না, আমার উপর কোন ঠাট্টা বিদ্রুপ ও করল না। বরং আমি যে নতুন সেটা আমাকে বুঝতেই দিল না। আমীরে কাফেলা মাদানী ইনআমাত এর পরিচয় করিয়ে দিলেন এবং সে মত আমল করার পরামর্শ দিলেন। আমি গভীরভাবে মাদানী ইনআমাত পড়ে দেখলাম আর তখনই চমকে উঠলাম! কেননা এতই সুন্দর শিক্ষণীয় মাদানী ফুল আমি জীবনে এই প্রথম বার পড়লাম। আশেকানে রাসূলদের সংস্পর্শ এবং মাদানী ইনআমাত এর বরকতে আমার উপর আল্লাহ তাআলার অশেষ দয়া হল। আমি মাদানী কাফেলার সকল মুসাফির ইসলামী ভাইদের একত্রিত করে ঘােষণা করলাম যে, কাল পর্যন্ত আমি বদ আক্বীদায় বিশ্বাসী ছিলাম। আর এখন আপনারা সবাই স্বাক্ষী হয়ে যান যে আজ থেকে আমি তওবা করছি এবং দাওয়াতে ইসলামীর মাদানী পরিবেশের সাথে সম্পৃক্ত থাকার নিয়্যত করছি। ইসলামী ভাইয়েরা তাঁর উপর খুবই খুশী হলেন। পরবর্তী দিন আমি ৩০ টাকার এক প্রকারের মিষ্টান্ন দ্রব্য কিনে এনে শাহেন শাহে বাগদাদ হুজুর গউছে আজম শায়খ আব্দুল কাদের জিলানী  رَحۡمَةُ اللّٰهِ تَعَالٰی عَلَيۡهِ এর ফাতেহার আয়ােজন করলাম, নিজ হাতে তা বণ্ঠন করলাম। আমি ৩৫ বছর ধরে শ্বাস কষ্ঠের রােগে ভুগছিলাম। কোন রাত আমার কষ্ট ছাড়া কাটত না। এছাড়াও আমার ডান পাশের মাড়ির দাঁতে ব্যথা ছিল, যার কারণে আমি ভালভাবে খাবার খেতে পারতাম না । اَلۡحَمۡدُ لِلّٰهِ عَزّ وَجَلَّ  মাদানী কাফেলার বরকতে সফরের সময়ে আমার শ্বাসের কোন ধরনের কষ্ট হল না, اَلۡحَمۡدُ لِلّٰهِ عَزّ وَجَلَّ আমি ডান পাশের মাড়ির দাঁত দ্বারা এখন বিনা কষ্টে খাবার খেতে পারছি। আমার অন্তর স্বাক্ষ্য দিচ্ছে যে, আকায়েদে আহলে সুন্নত সত্যপন্থী, আর দাওয়াতে ইসলামীর মাদানী পবিবেশ আল্লাহ তায়ালা ও তাঁর প্রিয় রাসূল صَلَّى اللّٰهُ عَلَيۡهِ وَاٰلِهٖ وَسَلَّم এর দরবারে গ্রহণযােগ্য। 


ছায়ে গর শায়তানাত, তু করে দের মত, 

কাফিলে মে চলে, কাফিলে মে চলো। 

সােহবতে বদ মে পড়, কর আক্বীদা বিগড়, 

গর গিয়া হাে চলে, কাফিলে মে চলাে। 


صَلُّوۡا عَلَى الۡحَبِيۡب

صَلَّى اللّٰهُ تَعَالٰى عَلٰى مُحَمَّد 

_____________________

হযরত আলী كَرَّمَ اللّٰه تَعَالٰی وَجۡهَهُ الۡكَرِیۡمِ এর কারামত,

লেখক : আমীরে আহলে সুন্নাত মাওলানা মুহাম্মদ বিলাল মুহাম্মদ ইলইয়াস আত্তার কাদেরী রযবীয়া (দা.)

Post a Comment

নবীনতর পূর্বতন