আবু হুরায়রা দেখতেই কেঁদে দিতেন

 

আবু হুরায়রা দেখতেই কেঁদে দিতেন

 

হযরত সায়্যিদুনা আবু হুরায়রা رَضِيَ اللّٰهُ تَعَالٰی عَنۡهُ বলেন: আমি যখন (ইমামে) হাসান رَضِيَ اللّٰهُ تَعَالٰی عَنۡهُ কে দেখতাম, তখন আমার চোখ দিয়ে অশ্রু প্রবাহিত হয়ে যেতাে এবং নবী করীম صَلَّی اللّٰهُ تَعَالٰی عَلَيۡهِ وَاٰلِهٖ وَسَلَّم  একদিন বাইরে তাশরীফ নিয়ে এলে আমাকে মসজিদে দেখলেন, আমার হাত ধরলেন, আমি সাথে চলতে লাগলাম, হুযুরে আকরাম صَلَّی اللّٰهُ تَعَالٰی عَلَيۡهِ وَاٰلِهٖ وَسَلَّم আমার সাথে কোন কথা বললেন না, এমনকি আমরা বনু কায়নুকার বাজারে প্রবেশ করলাম অতঃপর আমরা সেখান থেকে ফিরে আসলাম তখন হুযুর صَلَّی اللّٰهُ تَعَالٰی عَلَيۡهِ وَاٰلِهٖ وَسَلَّم  ইরশাদ করলেন: “ছােট বাচ্চা কোথায়, তাকে আমার নিকট নিয়ে এসাে!” 

হযরত সায়্যিদুনা আবু হুরায়রা رَضِيَ اللّٰهُ تَعَالٰی عَنۡهُ বলেন: আমি দেখলাম (ইমামে) হাসান رَضِيَ اللّٰهُ تَعَالٰی عَنۡهُ আসলাে এবং প্রিয় আক্বা, মক্কী মাদানী মুস্তফা صَلَّی اللّٰهُ تَعَالٰی عَلَيۡهِ وَاٰلِهٖ وَسَلَّم  এর কোল মুবারকে বসে গেলাে, সুলতানে দোজাহান صَلَّی اللّٰهُ تَعَالٰی عَلَيۡهِ وَاٰلِهٖ وَسَلَّم  নিজের জিহ্বা মুবারক তাঁর মুখে পুড়ে দিলেন এবং তিনবার ইরশাদ করলেন: “ইয়া আল্লাহ! আমি তাকে ভালবাসি, তুমিও তাঁকে ভালবাসাে এবং যে তাঁকে ভালবাসে, তাকেও তুমি ভালবাসাে।” (আল আদাবুল মুফরাদ, ৩০৪ পৃষ্ঠা, হাদীস নং-১১৮৩)।


ফাতিমা কে লাল হায়দার কে পেসর! আপনি উলফত দো মুঝে দো আপনা গম 


صَلُّوۡا عَلَى الۡحَبِيۡب

صَلَّى اللّٰهُ تَعَالٰى عَلٰى مُحَمَّد  

_______________

কিতাব: ইমাম হাসান رَضِيَ اللّٰهُ تَعَالٰی عَنۡه এর

৩০টি কাহিনী 

লেখক : আমীরে আহলে সুন্নাত মাওলানা মুহাম্মদ বিলাল মুহাম্মদ ইলইয়াস আত্তার কাদেরী রযবীয়া (দা.)

Post a Comment

নবীনতর পূর্বতন