পূতঃপবিত্র রূহের অধিকারী আউলিয়ায়ে কেরামগণের বিচরণস্থল ও তারিখ

 

পূতঃপবিত্র রূহের অধিকারী আউলিয়ায়ে কেরামগণের বিচরণস্থল ও তারিখ


হযরত গাউছে পাক বলেন:

اِعْلَمْ اَنَّ رِجَالَ الْاَرْوَاحِ الْمُقَدَّسَةِ قُدِّسَتْ اَسْرَارُهُمْ وَاَرْوَا حُهُمْ فِى الْيَوْمِ السَّابِعِ وَالرَّابِعِ عَشَرَ وَالثَّانِىْ وَعِشْرِيْنَ وَالتَّاسِعِ وَعِشْرِيْنَ مُتَوَجِّهِيْنَ اِلٰى الْمَشْرِقِ وَيَوْمِ السَّادِسِ وَيَوْمِ الْوَاحِدِ وَعِشْرِيْنَ وَالثَّامِن وَعِشْرِيْنَ بَيْنَ الْمَشْرِقِ وَالشِّمَالِ . وَيَوْمِ الثَّالِثِ وَخَامِسِ عَشَرَ وَالثَّالِثِ وَعِشْرِيْنَ وَثَلَاثِيْنَ مِنْه مُتَوَجِّهِيْنَ اِلٰى طَرْفِ الشِّمَالِ وَيَوْمِ الْخَامِسِ وَالثَّالِثِ عَشَرَ وَتِسْعَةٍ وَالسَّابِع وَعِشْرِيْنَ مِنْه مُتَوَ جِّهِيْنَ اِلٰى الْمَغْرِب . وَيَوْم الثَّانِى وَالْعَاشِرِ وَالسَّابِـعِ عَشَرَ وَالْخَامِسِ وَعِشْرِيْنَ مِنْه مُتَوَجِّهِيْنَ بَيْنَ الْمَغْرِبِ وَالْقِيْلَةِ . فَيَا اَخِىْ اِذَا عَلِمْتَ جِهَاتَ سَيْرِهِمْ وَطَرِيْقَتِهِمْ يَنْبَغِىْ اَنْ تَلْتَجِئَ اِلٰى اللهِ وَاِلَيْهِمُ الْوَسِيْلَةَ .

হযরত গাউছে পাক (رحمة الله) বলেন: পূত:পবিত্র রূহের অধিকারী আউলিয়ায়ে কেরাম ও তাঁদের রূহসমূহ ৭,১৪,২২,২৯ তারিখগুলোতে তাঁরা পৃথিবীর পূর্ব প্রান্তের দিকে ধ্যান করে থাকেন। ৬, ২১, ২৮ তারিখগুলোতে তাঁর পৃথিবীর পূর্ব ও উত্তর প্রান্তের মাঝখানের দিকে ধ্যান করে থাকেন। ৩, ১৫, ২৩ ও ৩০ তারিখগুলোতে তাঁরা পৃথিবীর উত্তর প্রান্তের দিকে আওয়াজ্জুহ্ দিয়ে থাকেন। ৫, ১৩, ৯ ও ২৭ তারিখে তারা পৃথিবীর পশ্চিম প্রান্তের প্রতি তাওয়াজ্জুহ্ দিয়ে থাকেন। ২, ১০, ১৭ ও ২৫ তারিখগুলোতে তাঁরা পশ্চিম প্রান্ত ও কেবলার মধ্যবর্তী স্থানের প্রতি ধ্যান দিয়ে থাকেন।



হে প্রিয় ভাই! যখন তুমি তাঁদের বিচরণস্থল ও পথগুলো সম্পর্কে অবহিত হয়েছ তোমার উচিত হবে আল্লাহ্ তায়ালার নিকট তাঁদের উছিলা কামনা করা। (আল ফয়ুজাতুর রাব্বানিয়্যাহ্)

_____________

কালামুল আউলিয়া ফি শানে ইমামিল আউলিয়া

রহমাতুল্লাহে তায়ালা আলাইহিম আজমাঈন

রচনায়:মুহাম্মদ আজিজুল হক আল্-কাদেরী

অনুবাদ: অধ্যক্ষ আল্লামা মুহাম্মদ নুরুল আলম খাঁন

 🌍 ইসলামী বিশ্বকোষ এপ্স।

https://play.google.com/store/apps/details?id=com.islamboi.rizwan]


Post a Comment

নবীনতর পূর্বতন