মু'জিযাতুর রসূল ﷺ

নবীজির মু'জিযা
(৩০)
----------
স্মরণ শক্তি বৃদ্ধি
+++++++

❏ ইমাম বায়হাকী ও আবু নঈম  (رحمة الله) হযরত ওসমান ইবনে আবুল আস (رضي الله عنه) থেকে বর্ণনা করেন, তিনি বলেন, আমি রাসূল কে আমার স্মরণ শক্তি হ্রাস পাওয়া সম্পর্কে অবহিত করে বললাম, হে আল্লাহর রাসূল! আমি পবিত্র কুরআন মুখস্থ করতে পারছি না। তিনি বললেন, এটা খানব’ নামক শয়তানের কাজ। হে ওসমান! আমার কাছে এসাে। তারপর তিনি তাঁর হাত মােবারক আমার বক্ষে রাখেন যার শীতল প্রভাবে আমার দু’কাঁধের মধ্যখানে অনুভব করেছি। অতঃপর তিনি বললেন,

اخرج يا شيطان من صدر عثمان.

 হে শয়তান! ওসমানের বক্ষ থেকে বেরিয়ে যা, এরপর থেকে আমার স্মরণ শক্তি এত প্রখর হল যে, যখন যা শুনতাম তা মুখস্থ করে ফেলতাম। ●৩৩৫

_____________________________

335.{ইমাম সুয়ূতী, জালাল উদ্দিন সুয়ুতী  (رحمة الله) (৯১১হি.), আল খাসায়েসুল কুবরা, আরবী, বৈরুত, খণ্ড:২য় পৃ:২৪৭}






হাফেজ মাওলানা মুহাম্মদ ওসমান গণি বইসমগ্র
এপ্স টি তে রয়েছে
চল্লিশ হাদিস দ্বারা মদীনা শরীফের ফযিলত,
শরহে মুসনাদে ইমাম আ‘যম আবু হানিফা(رحمة الله) ও
বিষয় ভিত্তিক মুজিযাতুর রাসূল (ﷺ)
👉https://play.google.com/store/apps/details?id=sunniencyclopedia.blogspot.com.usmangoniall
🌬যাজাকাল্লাহু খাইরান

Post a Comment

নবীনতর পূর্বতন