মু'জিযাতুর রসূল ﷺ


নবীজির মু'জিযা
(১৫)
-------------

মুনাফিকের সমালােচনার সংবাদ প্রদান :

*************

ইমাম বায়হাকী (র.) হযরত আলী (রা.) থেকে বর্ণনা করেন, তিনি বলেন, রাসূল ﷺ
এর নিকট যখন হযরত ফাতিমা (রা.)'র বিবাহের প্রস্তাব আসল তখন আমার মাওলা
আমাকে বলল, আপনি কি জানেন? হযরত ফাতিমা (রা.)'র বিবাহের প্রস্তাব এসেছে।
আপনি কেন তাঁর কাছে গিয়ে বিবাহের প্রস্তাব দিচ্ছেন না? তিনি বলেন, আমি নবী করিম ﷺ এর কাছে গেলাম কিন্তু তাঁর হালতে জালালী দেখে আমি তাঁর সামনে বসে পড়ি, ভয়ে
তাঁর সাথে কোন কথাই বলতে পারিনি। রাসূল ﷺ আমাকে বললেন, “হে আলী! কেন এসেছাে? আমি চুপ রইলাম। তিনি
বললেন, সম্ভবতঃ তুমি ফাতেমার সাথে বিবাহের প্রস্তাব নিয়ে এসেছাে? আমি বললাম, হ্যা,
এজন্যেই এসেছি।”
(ইমাম সুয়ুতী, জালাল উদ্দিন সুয়ূতী (র.) (৯১১হি.), আল খাসায়েসুল কুবরা, আরবী, বৈরুত, খন্ড -২, পৃ.১৭৩,বিষয় ভিত্তিক মুজিযাতুর রাসূল,পৃ:- ৪২)।

Post a Comment

নবীনতর পূর্বতন