ফোঁড়ার চিহ্ন পর্যন্ত না থাকা

নবীজির মু'জিযা
(৬)
---------

 ফোঁড়ার চিহ্ন পর্যন্ত না থাকা :

ইমাম বুখারী রহমাতুল্লাহি আলাইহি স্বীয় তারীখে , তাবরানী , ইবনুস সকন , ইবনে মুনদাহ ও বায়হাকী রহমাতুল্লাহি আলাইহি হযরত শুরাহবীল জু ’ ফী রদ্বিয়াল্লাহু আনহু থেকে বর্ণনা করেন , তিনি বলেন , আমি রাসূল ﷺ এর নিকট গিয়ে আরজ করলাম , আমার হাতের তালুতে ফোড়া উঠে ফুলে রয়েছে যার কারণে আমার খুবই কষ্ট হচ্ছে । আমি যখন তলােয়ার কিংবা ঘােড়ার রশি ধরি তখন এই ব্যাথা আরাে বেড়ে যায় । তিনি আমার হাতে ফুঁক দিলেন এবং তাঁর হাত মােবারক আমার ফোঁড়ায় রেখে মালিশ করেছেন । রাসূল ﷺ যখন হাত মােবারক তুলে নিলেন তখন আমার হাতে ফোঁড়ার কোন চিহ্নও ছিলনা ।
(ইমাম সুয়ূতী , জালাল উদ্দিন সুয়ুতী রহমাতুল্লাহি আলাইহি ( ৯১১হি . ) , আল খাসায়েসুল কুবরা , আরবী , বৈরুত , খণ্ড : ২য় , পৃ : ১১৬,বিষয় ভিত্তিক মু'জিযাতুর রাসূল ﷺ,পৃ:- ৮৭)

Post a Comment

নবীনতর পূর্বতন