শক্রর অবস্থা বর্ণনা করা

নবীজির মু'জিযা
(১২)
--------

শক্রর অবস্থা বর্ণনা করা :
++++
ইমাম বায়হাকী ও আবু নঈম (র.) হযরত আব্দুল্লাহ ইবনে উনাইস (রা.) থেকে বর্ণনা করেন। তিনি বলেন, রাসূল ﷺ আমাকে ডেকে বললেন, আমি জানতে পারলাম যে, ইবনে নুবাইহ আমার সাথে যুদ্ধ করতে লােকদের একত্রিত করতেছে। সে এখন নাখলা অথবা রনা নামক স্থানে রয়েছে। তুমি গিয়ে তাকে হত্যা কর।
আমি আরজ করলাম, ইয়া রাসূলাল্লাহ! তার কোন চিহ্ন বা আলামত বলে দিন, যাতে আমি তাকে চিনতে পারি। তিনি বললেন, তােমার আর তার মধ্যে আলামত হল সে
তােমাকে দেখা মাত্র ভয়ে কাঁপতে থাকবে। তারপর আমি গিয়ে যখন তাকে দেখলাম তখন ঐ অবস্থায় তাকে পেলাম যা নবী করিম ﷺ বলেছিলেন। তার মধ্যে কম্পন সৃষ্টি হল। আমি তার সাথে কিছু দূর গেলাম। যেইমাত্র আমি সুযােগ পেলাম সাথে সাথে তরবারী দিয়ে
আক্রমণ করে তাকে হত্যা করলাম।
(ইমাম সুয়ুতী, জালাল উদ্দিন সুহূতী (র.) (৯১১হি.), আল আসায়েসুল কুবরা, আরবী, বৈরুত, খণ্ড-১ম,
পৃ. ৩৯০, বিষয় ভিত্তিক মু'জিযাতুর রাসূল, পৃ:- ৪০)।

Post a Comment

নবীনতর পূর্বতন